বিশ্ব খবর

 মার্কিন ঘাঁটিতে হামলা করার জন্য ইরানের প্রশংসা

hasan nasrullah

ইরান সমর্থিত লেবাননের শিয়া সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ’র নেতা হাসান নাসরাল্লাহ মার্কিন ঘাঁটিতে হামলা করার জন্য ইরানের প্রশংসা করেছেন।
রবিবার সন্ধ্যায় লেবাননের দক্ষিণাঞ্চলীয় বালবেক শহরে হিজবুল্লাহ সমর্থকদের উদ্দেশে দেয়া এক বক্তৃতায় হিজবুল্লাহ’র নেতা হাসান নাসরাল্লাহ বলেন, মধ্যপ্রাচ্যে আমেরিকার যত সামরিক ঘাঁটি আছে তার প্রত্যেকটি ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে। বাগদাদে আল আসাদ ঘাঁটিতে নিখুঁতভাবে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) আমেরিকাকে সেই বার্তা দিয়েছে। এছাড়া আরও হামলার ইঙ্গিত দিয়ে হিজবুল্লাহ’র নেতা বলেন, ওই হামলা ছিল শুরু মাত্র।
তিনি বলেন, এই হামলার মধ্য দিয়ে ইসরাইলের জন্য বার্তা দেয়া হয়েছে। ইসরাইলের বোকা প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে জানতে হবে যে, সে ভুল জায়গায় হাত দিয়েছে।

নাসরাল্লাহ বলেন, যুক্তরাষ্ট্রকে আমাদের অঞ্চল থেকে তাদের ঘাঁটি, সেনা, কর্মকর্তা ও যুদ্ধজাহাজ সরিয়ে নিতে হবে।তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, বিকল্প হলো তারা যদি স্বেচ্ছায় না যায় তাহলে বাধ্য করা হবে।

এছাড়া তিনি বলেন, আইন আল আসাদে ইরান যা করেছে তা শুধু আমেরিকানদের মুখে একটি চপেটাঘাত, এটি জেনারেল সোলাইমানিকে হত্যার পুরো প্রতিশোধ নয়। আল-জাজিরা, পার্স টুডে।

Related Post