জেলার খবর

ঢাকা-জামালপুর রুটে ‘জামালপুর-এক্সপ্রেস’ ট্রেনের শুভ উদ্বোধন

কামরান পারভেজ ইভান,টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের ভূঞাপুরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে নতুন রুটের ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’। ঢাকা-বঙ্গবন্ধু সেতু পূর্ব-তারাকান্দি-জামালপুর-ঢাকা রুটে নতুন আন্তঃনগর ট্রেন ‘জামালপুর-এক্সপ্রেস’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৬ জানুয়ারি রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে একগুচ্ছ উন্নয়ন কাজের সঙ্গে নতুন এই ট্রেনটি বাঁশিতে ফু দিয়ে পতাকা উড়িয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এরপর বিকেলে স্থানীয়ভাবে আয়োজিত হয় ঢাকা থেকে জামালপুর রুটের নতুন ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনের শুভ উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানটি ভূঞাপুর রেল স্টেশনে আয়োজন করা হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরীন পারভীন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য (ভূঞাপুর -গোপালপুর) ছোট মনির । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হালিম এ্যাডভোকেট , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু সহ বিভিন্ন শ্রেণীর নেত্রীবৃন্দ প্রমূখ।

আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন এই ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনে ১৩টি বগি রয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত বগি দুটি, আটটি শোভন চেয়ার বগি, দুটি খাবার বগি ও একটি পাওয়ারকার বগি সংযুক্ত রয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত দুটি বগিতে মোট ১১০টি আসন রয়েছে। প্রতিটি আসনের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৮৬ টাকা। আটটি শোভন চেয়ার বগিতে মোট ৫১০টি আসন রয়েছে। এর প্রতিটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা করে।

সাপ্তাহিক বন্ধ রোববার ছাড়া ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটি প্রতিদিন সকাল সাড়ে ১০টায় জামালপুর স্টেশনের উদ্দেশে রাজধানীর কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাবে এবং বিকেলে ৪টা ৫ মিনিটে জামালপুর রেলওয়ে স্টেশনে এসে পৌঁছাবে। সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে জামালপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে ট্রেনটি।

যাত্রাপথে ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটি সরিষাবাড়ী, তারাকান্দি, হেমনগর, ভূঞাপুর, বঙ্গবন্ধু সেতুপূর্ব, টাঙ্গাইল, জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেল স্টেশনে যাত্রাবিরতি করবে।

উল্লেখ্য নতুন জামালপুর এক্সপ্রেস, ঢাকা টু জামালপুর ভূঞাপুর রেলষ্টেশন থেকে প্রথম টিকিট বিক্রি শুভ উদ্বোধন করে ক্রেতার হাতে রেলের টিকেট তুলে দেন উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হালিম এ্যাডভোকেট ।

Related Post